• LOGIN
  • No products in the cart.

A Chartered Accountant & His Dream for Animation

ইমরান চৌধুরী । বাবা মায়ের একমাত্র ছেলে; বাবা মায়ের ইচ্ছেতেই CA পড়ার জন্য পাড়ি জমান জন্মভূমি থেকে ৮০৮৭ কিলোমিটার দূরে, ব্রিটেনে। পড়তে গেলেন CA, সাথে শেষ করে ফেললেন MBA; কিন্তু মনের ভেতর ভালোবাসা জমিয়ে রেখেছেন Animation এর জন্য। সময় পেলেই শিখেছেন, কথা বলেছেন সবার সাথে। ৭ বছর পর ২০১১ তে UK থেকে ফিরলেন বাংলাদেশে। এসেই Ericsson এ জয়েন করলেন Financial Analyst হিসেবে। আড়াই বছর কাজ করলেন এক নাগাড়ে। এরপর British American Tobacco তে Assistant Commercial Finance Manager হিসেবে জয়েন করলেন। ২০১৩-২০১৭ পর্যন্ত supply chain management নিয়ে কাজ করলেন এখানেই । এরপর আবার জেগে উঠলো Animation এর প্রতি ভালবাসা । অনেককেই বললেন একথা, সবাই জানালেন এদেশে এটা চলবে না। একরকম চ্যালেঞ্জ হিসেবে নিয়েই সব ছেড়েছুড়ে খুলে বসলেন ChalkDust Studio, নিজের দল নিয়ে রিসার্চে নামলেন কেন এ এনিমেশান এ দেশে সম্ভব নয়! প্রায় আড়াই বছর পর ধরতে পারলেন এ ইন্ডাস্ট্রির মূল সমস্যা। ২০১৮ তে ফ্রিউইল এনিমেশান থেকে বের হয়ে এসে অনেকটা টিকে থাকার জন্যই শুরু করলেন Commercial Animation and motion graphics. এরপর হটাত-ই দুই কলিগ দেশের বাইরে চলে গেলেন,একা হয়ে পড়লেন ইমরান ভাই। ২০১৯ এ বন্ধ করে দিলেন শখের ChalkDust Studio। 

Nothing can obscure nor replicate the deep serene of your creation.Render Time: 32 hours.Samples: 2300Machine: GeForce 1080 x 3#blenderartists #blender #blender3d #b3d #3d #cg #cgi #3dart #render #rendering #3drender #3ddesign #3dmodeling #3dmodel #3dartist #digital #digitalart #artwork #blendercycles #blend3d #cgiart #3drendering #renderlovers #d3giveaway

Imran Chowdhury यांनी वर पोस्ट केले सोमवार, २७ एप्रिल, २०२०

এরপর তার পড়াশোনার বিষয় কে কাজে লাগিয়েই আবার এগিয়ে যেতে লাগলেন, সাথে রইলো শখের Animation. ২০১৯ এর জুলাই তে জয়েন করেন Walton এ। এখন আছেন Walton এই Deputy Operative Director হিসেবে। শুনবো তার গল্প তার মুখ থেকেই এই মঙ্গলবার , ৫ ই মে।

লাইভ ইন্টারভিউতে যেসকল টপিক কভার করা হবে

  1. – এনিমেশান এর প্রতি ভালবাসা তৈরি হবার গল্পটা আমাদের বলুন ভাইয়া
  2. – দীর্ঘ সময় জুড়ে সম্পন্ন করেছেন CA আর MBA , তারপর ও কেন এনিমেশান ?
  3. – দেশে ফিরে আসার কারন কি ছিলো? চাইলে তো বাইরেই এনিমেশান নিয়ে কাজ করতে পারতেন।
  4. – দেশে ফিরে কাজ করেছেন এডুকেশনাল ব্যাকগ্রাউন্ড নিয়ে , সেসময় কি কি চ্যালেঞ্জ ফেস করেছেন ?
  5. – দেশে ফিরে দীর্ঘ ৬ বছর পর তৈরি করেন ChalkDust Studio, এটা নিয়ে কত বড় স্বপ্ন ছিলো?
  6. – এখন কাজ করছেন স্বনামধন্য কোম্পানিতে ভালো পোস্ট এ, এই জায়গা টা তৈরি করতে কি করতে হয়েছে ? এডুকেশনাল ব্যাকগ্রাউন্ড কতটা সাহায্য করেছে ?
  7. – এখনও পাশে চালিয়ে যাচ্ছেন এনিমেশান, এটা নিয়ে ভবিষ্যত চিন্তা কি?
  8. – নতুনদের জন্য এ দুটি প্লাটফর্ম কোনটায় কাজ করার কেমন সুযোগ রয়েছে ?

রেজিস্ট্রেশন করুন

এই মঙ্গলবার রাত ৯ টা থেকে শুনবো ইমরান ভাইয়ের গল্প, চোখ রাখুন আমাদের ফেইসবুক পেইজের লাইভে!

May 5, 2020
top
X