• 0( 0 REVIEWS )
    STUDENTS

    বাংলাদেশ কৃষি প্রধান দেশ এবং বাংলাদেশের কর্মসংস্থানের  সবচেয়ে বড় খাত হচ্ছে কৃষি। বাংলাদেশের জনগণের একটা বিশাল অংশ তাঁদের জীবনধারণের জন্য কৃষির উপর নির্ভরশীল। একটা সময় কৃষি প্রান্তিক পর্যায়ের কৃষকের মাঝেই সীমাবদ্ধ ছিলো তবে আজকের চিত্র একেবারেই উল্টো; শিক্ষিত যুবক, নানা পেশা থেকে আগত নতুন উদ্দ্যেক্তাদের বড় বিনিয়োগ, প্রযুক্তি এবং কৃষিবিদদের পরামর্শে আমাদের কৃষি হয়ে উঠেছে আধুনিক কৃষি।

    বিশ্বের ১ম খাদ্য উৎপাদনকারী দেশগুলোর সাথে পাল্লা দিতে গেলে প্রান্তিক পর্যায় থেকে বড় উদ্দ্যেক্তাদের সম্মিলিতভাবে কাজ করতে হবে। এক্ষেত্রে ছোট বড় সকল খামারি, কৃষক, মৎস্যচাষী, ফলচাষীদের আমাদের তথ্যবহুল ভিডিও চিত্রের দ্বারা তাঁদের সঠিক তথ্য প্রদানের মাধ্যমে কৃষিকার্যক্রম যাতে সহজ হয় সেটি আমাদের উদ্দেশ্য। কৃষক থেকে খামারি, মৎস্যচাষী থেকে ফলচাষী তাঁদের সুবিধা অসুবিধা গুলো তুলে ধরবার মাধ্যম একমাত্র মিডিয়া এবং সরকারি বেসরকারি ডিজিটাল প্লাটফর্ম। দেশের অর্থনীতির চাকা সচল রাখতে আমাদের কোর্সটি কিছুটা হলেও অবদান রাখবে এবং সবচেয়ে বড়কথা কৃষকরা চান নানাবিধ নিত্যনতুন প্রয়োজনীয় সঠিক তথ্য।

    ১.৫ ঘন্টার ক্যারিকুলাম

    ৩৫+ টিউটোরিয়াল ভিডিও

    কোর্স সার্টিফিকেশন

    ডেডিকেটেড ফেইসবুক গ্রুপ

    দুগ্ধবতী গাভী লালন পালন বিষয়ক প্রশিক্ষণ কোর্সে যা যা থাকছে:

    • ভালো দুগ্ধবতী গাভী চেনার উপায়
    • দুগ্ধবতী গাভীর খাদ্য ও পুষ্টি
    • গর্ভবতী গাভীর পরিচর্যা
    • গর্ভবতী গাভীর পরিচর্যা
    • শেড ডিজাইন
    • বাছুরের যত্ন
    • ঘাস চাষ
    • মেসটাইটিস
    • শাল দুধ পরীক্ষা
    • টি এইচ আই ভ্যালু
    • ক্ষুরা রোগ.
    • বকনাকে বীজ প্রদানের আদর্শ সময়

    ইন্সট্রাকটর পরিচিতি

    কৃষিবিদ ডঃ মো: সফিকুর রহমান শশী

    বর্তমানে তিনি ডেপুটি ডিরেক্টর, সরকারি পোলট্রি ফার্ম , যশোরে কর্মরত আছেন।

    তার আগে কর্ম জীবনের দু’বছর বায়ার অফিসার, কেন্দ্রীয় গো প্রজনন ও দুগ্ধ খামার সাভারে কর্মরত ছিলেন।
    ডেইরি কনসাল্টেন্ট হিসাবে দেশ বিদেশে তার যথেষ্ট সুনাম রয়েছে।

    কিভাবে জয়েন করবো কোর্সটিতে?

    ‘Take This Course’ বাটনে ক্লিক করে আপনি লার্নিং বাংলাদেশ প্ল্যাটফর্মের পেমেন্ট গেটওয়ে ভিসা/মাস্টারকার্ড বা মোবাইল ওয়ালেট বিকাশ/রকেটের মাধ্যমে পেমেন্ট করতে পারবেন। এর পাশাপাশি যদি আপনি টেকনিক্যাল ইস্যু ফেইস করে থাকেন তাহলে আমাদের পার্সোনাল বিকাশ, নগদ কিংবা রকেটে ১৫০০ টাকা (৪০% ছাড়) সেন্ড মানি করতে পারেন আপনার মোবাইল নাম্বার রেফারেন্সে উল্লেখ করে।

    বিকাশ: +8801711283732  ।  নগদ: +8801711283732  ।  রকেট: +88017112837329

    তবে এভাবে ম্যানুয়ালি পেমেন্ট করলে আপনাকে অবশ্যই এই ফর্ম টি পূরণ করতে হবে সঠিক তথ্য দিয়ে ।

    ফর্ম এ যেতে এখানে ক্লিক করুন – পারসোনালি টাকা পাঠানোর পরবর্তী ফর্ম

    আমরা ফিরতি কলে আপনার কাছ থেকে বিস্তারিত জেনে এনরোল করিয়ে দিব।

    ৳ 3,500.00 ৳ 1,000.00
  • 0( 0 REVIEWS )
    STUDENTS
    Mobile Application Development দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে। অনেক Programming Tools রয়েছে যা দ্বারা একজন ডেভেলপার Mobile Application Development করতে পারে। এই জনপ্রিয় Programming Tools এর মধ্যে একটি রয়েছে Flutter

    কেন শিখবেন ফ্লাটার

    Flutter  হচ্ছে একটি open-source mobile UI framework যা  Google  তৈরি করেছে এবং এটি  released হয়েছে in May 2017 Flutter  এর মাধ্যমে Native Mobile Application তৈরি করা যায় একটি মাত্র CodeBase দিয়ে। এর মানে হচ্ছে একটি মাত্র Programming ল্যাঙ্গুয়েজ Dart দিয়ে Android and IOS APP Development করা যায়।

    • Flutter   Framework অন্যান্য Framework এর তুলনায় লারনিং সহজ। বেসিক OOP জানা থাকলে খুব সহজে এই Framework শিখা যায়।
    • এই Framework কোড গুলা দ্রুত update করা যায়, Real Time Result দেখা যায়। এছারাও এই Framework কিছু বিশেষ Feature আছে Hot Restart, Hot Reload যা দ্রুত ভাবে কোড গুলা Compile করে Execute করে।
    • Flutter   Framework layout Design খুবি আকর্ষণীয়। খুব কম সময়ে আকর্ষণীয় layout Design করা যায়।
    • Flutter এর আরেকটি গুরতপূর্ণ বিষয় হচ্ছে এর Documentation. যেকোনো Framework বুঝার জন্য টার Documentation খুবি গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে। যদি Documentation user friendly না হয় তাহলে ওই Framework বুজাটা কঠিন হয়ে যায়। কিন্তু Flutter এর  Documentation খুব user friendly সহজে বুঝা যায় যেকোন Widgets কথায় এন্ড কিভাবে  use করতে হবে তা তাদের Documentation সহজভাবে দেয়া আছে।
    • Flutter এর রয়েছে একটি ফাস্ট Growing Community  এই  Community এর মাধ্যমে যেকোন প্রব্লেম সল্ভিং নিউ কোন update সম্পর্কে সহজে যানা যায়।
    • Flutter  VSCode and Android Studio তে Supportable এই IDE গুলাতে Flutter এর Available Plugins and Features গুলা  পাওয়া যায়

    ইন্সট্রাকটর পরিচিতি

    আমি মোঃ ফায়সাল খান ওয়েব এন্ড মোবাইল অ্যাপ্লিকেশান ডেভেলপমেন্ট ট্রেইনার। ২০১১ সাল থেকে ওয়েব এন্ড মোবাইল অ্যাপ্লিকেশান এর ট্রেইনিং দিয়ে যাচ্ছি।

    বর্তমান আমি BITM এন্ড Pencilbox Training Institute এর আন্ডার এ ওয়েব এন্ড মোবাইল অ্যাপ্লিকেশান এর ট্রেইনার হিসাবে আছি। করোনাকালে  Learning & Earning Development Project

    এ  ওয়েব অ্যাপ্লিকেশান ডেভেলপমেন্ট এর ট্রেইনার এবং মেনটর  হিসাবে দায়িত্বপ্রাপ্ত  আছি। 

    এছাড়া আমার ২টি আই টি ফার্ম আছে EI Tech BD and Training with Live Project.

    কিভাবে জয়েন করবো কোর্সটিতে?

    ‘Take This Course’ বাটনে ক্লিক করে আপনি লার্নিং বাংলাদেশ প্ল্যাটফর্মের পেমেন্ট গেটওয়ে ভিসা/মাস্টারকার্ড বা মোবাইল ওয়ালেট বিকাশ/রকেটের মাধ্যমে পেমেন্ট করতে পারবেন। এর পাশাপাশি যদি আপনি টেকনিক্যাল ইস্যু ফেইস করে থাকেন তাহলে আমাদের পার্সোনাল বিকাশ, নগদ কিংবা রকেটে ১৫০০ ( ছাড়ের পর) টাকা সেন্ড মানি করতে পারেন আপনার মোবাইল নাম্বার রেফারেন্সে উল্লেখ করে।

     

    বিকাশ: +8801711283732 । নগদ: +8801711283732 ।  রকেট: +88017112837329

     

    তবে এভাবে ম্যানুয়ালি পেমেন্ট করলে আপনাকে অবশ্যই এই ফর্ম টি পূরণ করতে হবে সঠিক তথ্য দিয়ে ।
    ফর্ম এ যেতে এখানে ক্লিক করুন – পারসোনালি টাকা পাঠানোর পরবর্তী ফর্ম

    আমরা ফিরতি কলে আপনার কাছ থেকে বিস্তারিত জেনে এনরোল করিয়ে দিব।

    তো? কখন থেকে শুরু হচ্ছে  আপনার  এর সাথে যাত্রা?

    ৳ 2,500.00 ৳ 1,000.00
  • 0( 0 REVIEWS )
    20 STUDENTS
    অনলাইনে ইনকামের অন্যান্য মাধ্যমের চেয়ে ইউটিউব হল সবচেয়ে জনপ্রিয় ও নিরাপদ মাধ্যম । যারা অনলাইনে নিজের ভবিষ্যৎ ক্যারিয়ার গড়তে চান তাদের জন্য একটি “সুষম” ও আদর্শ মাধ্যম হল ইউটিউব। কারন একবার ইউটিউব এর কাজ ভাল করে শিখে ফেলতে পারলে বিভিন্ন ভাবে ইনকাম করার সুযোগ থাকে।

    কেন ইউটিউব কোর্স করবেন

    যে কোন পজিশনেই আপনি থাকুন না কেন, ইউটিউব এর মাধ্যমে সে সব পজিশন থেকেই ভাল কিছু করা সম্ভব। শিক্ষার্থী, চাকরিজীবী, বিজনেসম্যান, গৃহিণী অথবা বেকার যাই হন না কেন, একটু চেষ্টা করলে আর লেগে থাকলে সাফল্য আসবেই।  ইউটিউব হচ্ছে লাইফটাইম ইনকাম করার সব থেকে সহজ প্লাটফরম । একবার ভাবুন তো, আপনি ঘুমিয়ে থাকলেও আপনার একাউন্টে ডলার জমা হতে থাকবে ! আর এটাই  হল প্যাসিভ ইনকাম।
     
    ইউটিউব থেকে ইনকাম করতে হলে, আপনি যে বিষয় গুলোতে আগ্রহ রাখেন অথবা যে বিষয় গুলো আপনি ভাল জানেন বা পারেন সেই বিষয়েই আপনি চ্যানেল বানাতে পারেন।
     
    অনেকেই অনেকভাবে ইউটিউব থেকে ইনকাম করার জন্য চেষ্টা করেছেন, কিন্তু সঠিক গাইডলাইনের অভাব, অনেক লম্বা সময় নিয়ে কোর্স করে সেটা কাজে লাগাতে না পারা, ধৈর্য হারিয়ে ফেলা, সঠিক নিয়ম না জানার কারনে ভাল কিছু করতে পারেন নি। সঠিক গাইডলাইন পেলে আপনিও আপনার চ্যানেল থেকে ইনকাম করতে পারবেন। শুধু প্রফেসনাল না, অনেকেই চাকরি করা, সংসার সামলানো, পড়াশুনার পাশাপাশি ইউটিউব থেকে ইনকাম করেন, এমন অনেক কেই আমি চিনি যে শখের বসে চ্যানেল করে এখন লাখ টাকা এমনিতেই কামাতে পারছেন।
     
    এছাড়াও এই কোর্স এ জয়েন করলে আপনি পাবেন ইউটিউব এ কাজের জন্য প্রয়োজনীয় সকল রিসোর্স সফটওয়্যার, মোবাইল এপ্স, প্লাগিন্স ও প্রিমিয়াম ইফেক্টস, যার মূল্য ১০০০ ডলারের বেশি। এ ছাড়া গ্রুপ সাপোর্ট তো থাকছেই।

    ইন্সট্রাকটর পরিচিতি

    আমি রফিকুন্নবি রুম্মান, ১১ বছর থেকে আইটি ইন্ড্রাস্টি তে কাজ করছি। প্রফেশনাল ভিডিও মার্কেটার এবং সল্যুশন আর্কিটেক্ট  হিসেবে বিভিন্ন প্রজেক্ট,  প্লাটফরম এবং কর্পোরেট প্রতিষ্ঠানে কাজ করছি । সিটি ব্যাংক এর ব্যাংকিং সল্যুশন কনসালটেন্ট,  বাংলালিংক, রবি এর ভ্যালু এডেড সার্ভিস কনসালটেন্ট, এছাড়াও আমার নিজের একটি এডুটেক স্টার্টআপ প্রজেক্টও রয়েছে। আমি আপনাদের সাথে ইউটিউব নিয়ে যে কোর্স শেয়ার করব সেখানে ইউটিউব নিয়ে আমার বিভিন্ন সময়ে অভিজ্ঞতার আলোকে পরিপূর্ণ একটি কোর্সরুপে তুলে ধরার চেষ্টা করেছি। আশা করি এই কোর্স এর মাধ্যমে আপনারা ইউটিউব কে অনেক ভালভাবে বুঝতে পারবেন ও  কাজ করতে পারবেন।

    কিভাবে জয়েন করবো কোর্সটিতে?

    ‘Take This Course’ বাটনে ক্লিক করে আপনি লার্নিং বাংলাদেশ প্ল্যাটফর্মের পেমেন্ট গেটওয়ে ভিসা/মাস্টারকার্ড বা মোবাইল ওয়ালেট বিকাশ/রকেটের মাধ্যমে পেমেন্ট করতে পারবেন। এর পাশাপাশি যদি আপনি টেকনিক্যাল ইস্যু ফেইস করে থাকেন তাহলে আমাদের পার্সোনাল বিকাশ, নগদ কিংবা রকেটে ৮৭৫ ( ছাড়ের পর) টাকা সেন্ড মানি করতে পারেন আপনার মোবাইল নাম্বার রেফারেন্সে উল্লেখ করে।

     

    বিকাশ: +8801711283732 । নগদ: +8801711283732 ।  রকেট: +88017112837329

     

    তবে এভাবে ম্যানুয়ালি পেমেন্ট করলে আপনাকে অবশ্যই এই ফর্ম টি পূরণ করতে হবে সঠিক তথ্য দিয়ে ।
    ফর্ম এ যেতে এখানে ক্লিক করুন – পারসোনালি টাকা পাঠানোর পরবর্তী ফর্ম

    আমরা ফিরতি কলে আপনার কাছ থেকে বিস্তারিত জেনে এনরোল করিয়ে দিব।

    তো? কখন থেকে শুরু হচ্ছে  আপনার ইউটিউব এর সাথে যাত্রা?

    ৳ 3,500.00 ৳ 1,000.00
  • 0( 0 REVIEWS )
    3 STUDENTS

    ইনস্টাগ্রামে মূলত সমস্ত প্রধান সামাজিক চ্যানেলের সর্বাধিক এভারেজ এনগেজমেন্ট রেট রয়েছে, উদাহরণস্বরূপ ফেসবুক বা টুইটার। প্রকৃতপক্ষে, এটির তুলনায় উচ্চতর ব্র্যান্ডের এনগেজমেন্ট রেট রয়েছে, যা দেখায় যে ইনস্টাগ্রামে দর্শকদের ব্র্যান্ডেড সামগ্রীগুলি অন্য প্ল্যাটফর্মের তুলনায় আরও বেশি উন্মুক্ত।


    এছাড়াও আরও আসল ব্যবহারকারীরা ফেসবুকের সাথে তুলনা করে ইনস্টাগ্রাম ব্যবহার করছেন। মূলত ইউথ ইউজাররা ফেসবুকের চেয়ে ইনস্টাগ্রামকেই বেশি পছন্দ করছেন। সুতরাং এটি আপনার ব্র্যান্ডের বা ইনফ্লুয়েন্সার হতে চায় এমন কেউ যদি চায় হওয়া দরকার তাহলে তার জন্য গুরুত্বপুর্ন।

    ইন্সট্রাকটর পরিচিতি

    ডিজিটাল বাংলাদেশের সবচেয়ে বহুল ব্যবহ্রত শব্দ। সবাই এই বিষয়ে কথা বলছে কিন্তু তাদের বেশীরভাগই কিছুই বুঝতে পারছে না।রাশেদ ভাইয়া একজন মার্কেটার হিসেবে  বিভিন্ন প্রকল্পে একাধিক প্রতিষ্ঠানে গত এক দশক ধরে ডিজিটাল খাতে কাজ করছেন।
    তার মতে “ডিজিটাল” একটি সামাজিক সমস্যা সমাধানের জন্য মানুষ এবং প্রযুক্তিকে সংযুক্ত করা ছাড়া আর কিছুই নয়।

    তিনি বাংলাদেশের প্রথম বাণিজ্যিক সার্চ ইঞ্জিন “চোরকি” লিমিটেডের অন্যতম প্রতিষ্ঠাতা ছিলেন। বিকাশ, রবি, কিউবি, এসএসএল ওয়্যারলেস ইত্যাদি নিয়ে কাজ করার অভিজ্ঞতা রয়েছে তাঁর।

    বর্তমানে রাশেদ ভাই বাংলালিংকে কাজ করছেন এবং একটি যথাযথ ডিজিটাল ইকোসিস্টেম তৈরির চেষ্টা করছেন যা বাংলালিংক এবং বাংলাদেশের সকল স্টার্টআপ এবং প্রযুক্তি কোম্পানির জন্য সুবিধাভোগী হবে।

    কিভাবে জয়েন করবো কোর্সটিতে?

    ‘Take This Course’ বাটনে ক্লিক করে আপনি লার্নিং বাংলাদেশ প্ল্যাটফর্মের পেমেন্ট গেটওয়ে ভিসা/মাস্টারকার্ড বা মোবাইল ওয়ালেট বিকাশ/রকেটের মাধ্যমে পেমেন্ট করতে পারবেন। এর পাশাপাশি যদি আপনি টেকনিক্যাল ইস্যু ফেইস করে থাকেন তাহলে আমাদের পার্সোনাল বিকাশ, নগদ কিংবা রকেটে ৫০০ ( ছাড়ের পর) টাকা সেন্ড মানি করতে পারেন আপনার মোবাইল নাম্বার রেফারেন্সে উল্লেখ করে।

    বিকাশ: +8801711283732 । নগদ: +8801711283732 ।  রকেট: +88017112837329

    তবে এভাবে ম্যানুয়ালি পেমেন্ট করলে আপনাকে অবশ্যই এই ফর্ম টি পূরণ করতে হবে সঠিক তথ্য দিয়ে ।
    ফর্ম এ যেতে এখানে ক্লিক করুন – পারসোনালি টাকা পাঠানোর পরবর্তী ফর্ম

    আমরা ফিরতি কলে আপনার কাছ থেকে বিস্তারিত জেনে এনরোল করিয়ে দিব।

    তো? কখন থেকে শুরু হচ্ছে  আপনার ইন্সটাগ্রাম এর সাথে যাত্রা?

    নেক্সট  ওয়ার্কশপ কবে হচ্ছে?

    ২৩ জানুয়ারি, সন্ধ্যা ৭টা – রাত ১০ টা

    ৳ 1,500.00 ৳ 1,000.00
  • 5( 1 REVIEWS )
    12 STUDENTS

    অন্যকে ইমপ্রেস করতে হলে নিজেকে এক্সপ্রেস করতে হবে। আপনি জীবনেও সেই সব জায়গায় যেতে পারবেন না, যেখানে আপনার সিভি যাবে, আপনার সিভিটি যদি হয় দৃষ্টিনন্দন, তাহলে সিভিই আপনাকে নিয়ে যাবে কাঙ্ক্ষিত জবের দিকে। দেশের সেরা জব পোর্টালে সিভি আছে ১৬ লাখ, আর সার্কুলার আছে মাত্র ৩২০০টি। এমতাবস্থায়, নিজেকে যথাযথ ভাবে তুলে ধরতে না পারলে, নিজেকে অন্যদের চেয়ে খানিকটা এগিয়ে নিতে না পারলে ক্যারিয়ারে উন্নতি করাটা খুব কঠিন হয়ে যাবে।

    ইন্সট্রাকটর পরিচিতি

    নিজেকে যথাযথভাবে উপস্থাপনের প্রধান হাতিয়ার সেই সিভি তৈরির কারিগর নিয়াজ আহমেদ। তিনি একজন প্রফেশনাল সিভি রাইটার, কর্পোরেট ট্রেইনার ও ক্যারিয়ার এক্সপার্ট। তিনি বর্তমানে তার নিজের কোম্পানি “কর্পোরেট আস্ক” এর সিইও হিসেবে কাজ করছে। তিনি দেশে প্রফেশনাল সিভি রাইটিং ধারনার প্রবর্তক। তিনি এখন পর্যন্ত তিনি মোট ৮০০০টির অধিক সিভি লিখেছেন, যার মধ্যে ২০০০টির বেশি সিভি ছিলো টপ ম্যানেজমেন্টে কাজ করেন এরকম আইকন ব্যক্তিদের। বিশ্বব্যাপী ২৩টি দেশে ৮০টির অধিক ভিন্ন প্রফেশনে কাজ করা লোকের সিভি তিনি রচনা করেছেন। দেশের প্রায় ২২টির মতো পত্রিকায় তার ক্যারিয়ার বিষয়ক ৬০০টির অধিক লেখা এবং ১৫টি বই পাবলিশ হয়েছে।

    কিভাবে জয়েন করবো কোর্সটিতে?

    ‘Take This Course’ বাটনে ক্লিক করে আপনি লার্নিং বাংলাদেশ প্ল্যাটফর্মের পেমেন্ট গেটওয়ে ভিসা/মাস্টারকার্ড বা মোবাইল ওয়ালেট বিকাশ/রকেটের মাধ্যমে পেমেন্ট করতে পারবেন। এর পাশাপাশি যদি আপনি টেকনিক্যাল ইস্যু ফেইস করে থাকেন তাহলে আমাদের পার্সোনাল বিকাশ, নগদ কিংবা রকেটে ৪৫০ ( ছাড়ের পর) টাকা সেন্ড মানি করতে পারেন আপনার মোবাইল নাম্বার রেফারেন্সে উল্লেখ করে।

    বিকাশ: +8801711283732 । নগদ: +8801711283732 ।  রকেট: +88017112837329

    তবে এভাবে ম্যানুয়ালি পেমেন্ট করলে আপনাকে অবশ্যই এই ফর্ম টি পূরণ করতে হবে সঠিক তথ্য দিয়ে ।
    ফর্ম এ যেতে এখানে ক্লিক করুন – পারসোনালি টাকা পাঠানোর পরবর্তী ফর্ম

    আমরা ফিরতি কলে আপনার কাছ থেকে বিস্তারিত জেনে এনরোল করিয়ে দিব।

    তো? কখন থেকে শুরু হচ্ছে  আপনার সিভি রাইটিং এর সাথে যাত্রা?

    নেক্সট  ওয়ার্কশপ কবে হচ্ছে?

    ২৯ জানুয়ারি, সন্ধ্যা ৭টা – রাত ১০ টা

    ৳ 2,000.00 ৳ 300.00