Fundamentals of Capital Market

2,999.00

-
+

Specs

Category:

Description

আমরা সবাই চাই আমাদের হাতের জমানো টাকা সর্বোত্তম উপায়ে বিনিয়োগ করতে। এক্ষেত্রে পুজিবাজার বা ক্যাপিটাল মার্কেট হতে পারে এক উত্তম উপায়। পুজিবাজারে বিনিয়োগ ঝুঁকিপূর্ণ তাই এখানে বিনিয়োগের পূর্বে অবশ্যই আপনাকে জেনে-বুঝে বিনিয়োগ করতে হবে। যারা নিজের সঞ্চিত অর্থ সঠিক উপায়ে জেনে-বুঝে বিনিয়োগ করতে চান তাদের জন্য এই কোর্স “ফান্ডামেন্টালস অব ক্যাপিটাল মার্কেট”

এই কোর্সটিতে বাংলাদেশের পুঁজিবাজারের মৌলিক বিষয়গুলি বোঝার জন্য প্রয়োজনীয় দিকগুলো তুলে ধরা হবে। পুঁজিবাজারে লেনদেন হওয়া সিকিউরিটিজগুলির গভীরভাবে বোঝার পাশাপাশি পুঁজিবাজার বিনিয়োগের জন্য প্রয়োজনীয় বিনিয়োগ পদ্ধতিগুলিও তুলে ধরা হবে। তাছাড়া পুজিবাজারের বিভিন্ন উপকরন, বিনিয়োগ কৌশল এবং ঝুকি ব্যবস্থাপনার পাশাপাশি বাংলাদেশের সার্বিক আর্থিক ব্যবস্থা তুলে ধরা হবে। এই মডিউলগুলি সম্পূর্ণ করার মাধ্যমে, আপনি বিচক্ষণ বিনিয়োগের সিদ্ধান্ত নিতে, ঝুঁকিগুলি পরিচালনা করতে এবং আপনার বিনিয়োগ তহবিলকে সবচেয়ে দক্ষ উপায়ে পরিচালনা করতে সক্ষম হবেন।

প্রোগ্রামটি শেষ করার পরে, অংশগ্রহণকারীদের নিম্নলিখিত ক্ষেত্রগুলিতে পারদর্শী হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছেঃ

  • বাংলাদেশের সামগ্রিক আর্থিক ব্যবস্থা
  • পুজিবাজার এর বিভিন্ন সিকিউরিটিজ সমন্ধে সম্যক ধারনা
  • পুঁজিবাজার এবং এর স্টেকহোল্ডারদের ওভারভিউ
  • পুঁজিবাজারের পণ্যের বিস্তারিত বৈশিষ্ট্য এবং কেনা-বেচার প্রক্রিয়া
  • পুঁজিবাজার বিনিয়োগের জন্য প্রয়োজনীয় কৌশল
  • বাজারের পরিভাষা এবং মূল সূচকসমূহ সমন্ধে ধারনা

প্রশিক্ষক পরিচিতি

কোর্সটির প্রশিক্ষক হিসেবে আমাদের সাথে আছেন মোঃ আদনান আহমেদ । বর্তমানে তিনি বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেটে এ প্রভাষক হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগ থেকে ব্যাংকিংয়ে এমবিএ এবং বিবিএ সম্পন্ন করেছেন। তার একাডেমিক ফলাফলের উপর ভিত্তি করে তাকে বিশ্ববিদ্যালয় থেকে ডিন’স অনার পুরস্কার প্রদান করা হয়। প্রভাষক হিসেবে তার যাত্রা তাকে পুঁজিবাজারের বিভিন্ন দিক যেমন ইক্যুইটি এবং ডেট মার্কেট, আইপিও, বন্ড, ডেরিভেটিভস এবং ইনভেস্টমেন্ট ব্যাংকিং সম্পর্কে গভীর জ্ঞান শিখতে সাহায্য করেছে। বর্তমানে তিনি পুঁজিবাজার সম্পর্কিত বেশ কয়েকটি গবেষণা করছেন, যা দেশের পুজিবাজার উন্নয়নে সহায়ক ভূমিকা রাখবে। তিনি দৃঢ়ভাবে বিশ্বাস করেন যে সাফল্যের কোনো শর্টকাট নেই এবং কঠোর পরিশ্রম সবসময় প্রতিফলিত হয়।

Reviews

There are no reviews yet.

Be the first to review “Fundamentals of Capital Market”

Your email address will not be published. Required fields are marked *