Digital Marketing
BOOTCAMP

ডিজিটাল মার্কেটিং এর সবকিছু যদি আপনার জানা থাকে, তাহলে আপনি কনফিডেন্সের সাথে আপনার ক্যারিয়ারকে বুস্ট আপ করতে পারবেন। আর এই বুটক্যাম্প শেষে থাকছে সেরাদের জন্য ইন্টার্নশীপ এর অফার। তো আর দেরী কেন? 

BOOTCAMP FEATURES

৪ মাসের প্রোগ্রাম

এই সময়টা আপনার ক্যারিয়ার ট্র্যাককে দেবে ভিন্ন মাত্রা

১২টি প্রিমিয়াম কোর্স

যা আপনাকে করবে আরও বেশী প্রফেশনাল

৫২টি জুম লাইভ সেশন

প্রতি শনিবার রাতে ২ ঘণ্টার প্রবলেম সলভিং ওয়ার্কশপ

১ মাসের ইন্টার্ণশীপ

সফলভাবে প্রথম ৬টি কোর্স শেষে থাকছে অফিসে এসে ইন্টার্নশিপ অপরচুনিটি

১ম মাস

 

ডাটা ড্রিভেন ডিজিটাল মার্কেটিং হাতেখড়ি

১ম সপ্তাহ শুরু করবো ‘ডিজিটাল মার্কেটিং হাতেখড়ি’ কোর্সটি দিয়ে, যা শেষ করার পর একজন লার্নার জানতে পারবেন ডাটা ড্রিভেন মার্কেটিং চ্যানেল গুলোর উপর প্ল্যানিং, স্ট্রাটেজি মেকিং ও ব্লুপ্রিন্ট কিভাবে সাঁজাতে হয়।

 

নিজের ই-কমার্স সাইট নিজেই বানিয়ে ফেলুন

২য় সপ্তাহে আমরা পেমেন্ট গেটওয়ে সেটাপ করা সহ নিজের ওয়েবসাইট নিজেই বানানো শিখবো। #Bootcamp এর ২য় সপ্তাহ শেষ করার পর প্রত্যেক সফল লার্নারদের পোর্টফোলিওতে একটি করে ওয়ার্ডপ্রেস ইকমার্স সাইট থাকবে।

 

ফেইসবুক পেইজ সেটাপ কমপ্লিট কোর্স

৩য় সপ্তাহ শুরু হবে ফেইসবুক পেইজ সেটাপের আদ্যোপান্ত নিয়ে। এই কোর্সের এর  ৭০+ প্রিমিয়াম ভিডিওর এই অনলাইন কোর্সে শেষে আপনি ফেইসবুকে আপনার নিজের পেইজ তৈরি ও মেনটেইন করতে পারবেন।

 

১ ডলারেই ফেইসবুক এড (বুস্টিং) ক্যাম্পেইন

৪র্থ সপ্তাহে ফেইসবুক এড ও এনালিটিক্স সম্পর্কে পূর্নাঙ্গভাবে জানতে পারবো। বুটক্যাম্পের আগের সপ্তাহে লার্নাদের নিজের বানানো ওয়েবসাইট ও ফেইসবুক পেইজ কিভাবে স্বল্প বাজেটে প্রোমোশন করা যায়, তা শিখবে।

২য় মাস

 

অনলাইন পত্রিকা, গুগল সার্চ ও ইউটিউব ভিডিও এড

৫ম সপ্তাহে বুটক্যাম্পের লার্নাররা কী ওয়ার্ড রিসার্চ, কী ওয়ার্ড প্ল্যানিং, সার্চ এড, ডিসপ্ল্যে এড, ও কিভাবে ইউটিউবের সিলেক্টেড চ্যানেল, বা ভিডিওতে এড দেওয়া যায় তা শিখবে।

 

B2B সেলস এর জন্য লিংকডইন মার্কেটিং 

ষষ্ঠ সপ্তাহে প্রোফেশনালি লিংকডইন প্রোফাইল সাজিয়ে, কোম্পানি পেইজ ও প্রোফাইল থেকে মার্কেটিং কনটেন্ট স্ট্র্যাটেজি, লিংকডইন এড নেটওয়ার্ক ও সেলস ন্যাভিগেটর শিখুন।

 

ই-মেইল মার্কেটিং – ড্রিপ ক্যাম্পেইন শিখুন

সপ্তম সপ্তাহে কিভাবে চমৎকার সব ফ্রী ও পেইড মার্কেটিং টুল ব্যাবহার করে ইমেইল মার্কেটিং করে নিজের বিজনেসকে অন্য লেভেলে নিয়ে যাবেন, তা শেখাবার জন্যই এই কোর্স।

 

ইউজার ট্র্যাকিং শিখুন গুগল এনালিটিক্স দিয়ে

৮ম সপ্তাহে আমাদের নিজেদের বানানো ওয়ার্ডপ্রেস ইকমার্স সাইটে বেসিক ও এডভান্স গুগল এনালিটিক্স সেটাপ করবো এবং গোল, ইভেন্ট সহ ই-কমার্স ট্র্যাকিং এর আদ্যোপান্ত শিখবো। 

৩য় মাস

 

এডভান্স এনালিটিক্স সেটাপ

 ৯ম সপ্তাহে এই কোর্স করার পর আমরা  কিভাবে বিজনেস ওয়েবসাইট ও অ্যাটা মার্কেটিং ট্রাকিং কোড ও ট্যাগ বসাতে হয়, এই কাজগুলো করতে পারি, তা শিখতে পারবো।

 

ডাটা ভিজুয়ালাইজেশন

১০ম সপ্তাহে এসে আমরা কিভাবে আমাদের বিভিন্ন ডাটা সোর্স থেকে রিয়েল টাইম ডাটা ভিজ্যুয়ালাইজেশন করা যায় তা শিখবো, এছাড়াও ফেসবুক এর ডাটা কানেক্ট করা শিখবো

 

বিজনেস লীড জেনারেশন

কিভাবে চমৎকার সব ফ্রী ও পেইড মার্কেটিং টুল ব্যাবহার করে ইমেইল মার্কেটিং করে নিজের বিজনেসকে অন্য লেভেলে নিয়ে যাবেন, তা শেখাবার জন্যই এই কোর্স।

 

মোশন গ্রাফিক্স

১ মাস ব্যাপী এই লং কোর্সের ১০০+ প্রিমিয়াম টিউটোরিয়াল ভিডিও থেকে আপনি বিগেনার লেভেল থেকে বেসিক লেভেলের মোশন ডিজাইনার হয়ে উঠতে পারবেন খুব সহজেই।

ইন্টার্নশিপ পিরিয়ড

কি কি বিষয়ের উপর কাজ করতে পারবেন

দুইজন সফল লার্নার

লার্নিং বাংলাদেশের ‘মার্কেটিং বুটক্যাম্প’ আমার দেখা সেরা একটা চ্যালেঞ্জ ছিলো , এই প্রোগ্রামের ১২ সপ্তাহের ১২ টি কোর্স থেকে আমি বর্তমানে আমার নিজের প্রতিষ্ঠানেই ডিজিটাল মার্কেটিং জ্ঞান প্রয়োগ করছি এবং নতুন জিনিস নিয়মিত শিখছি। প্রতিদিন লার্নিং বাংলাদেশ থেকে কোর্স করা এখন নেশা হয়ে গেছে। আমি লার্নিং বাংলাদেশ এর সর্বাত্বক সাফল্য কামনা করছি।

আর হ্যাঁ, এখন কেউ যদি বাংলাদেশ থেকে ‘Premium Buy’ লিখে সার্চ করে তাহলে কিন্তু আমার সাইটটাই গুগল সার্চে প্রথমে থাকে!

Najia Ahmed Entrepreneur

ডিজিটাল মার্কেটিং মানেই যে শুধু ফেসবুক বা গুগল এ এড চালানো, বিষয়টা তা নয়। একটি মার্কেটিং করতে কি কি রিসার্চ করতে হয় এবং সেগুলো কিভাবে ক্লায়েন্ট অথবা কর্পোরেটে রিপোর্টিং ম্যানেজারকে প্রেজেন্ট করতে হয়। বিষয় গুলো আমি এই ডিজিটাল মার্কের্টিং বুটক্যাম্প থেকে শিখেছি। আমার ধারণা নয় বিশ্বাস আমার মতো অনেকেই এখানে অংশগ্রহণ করে যদি নেক্সট ৩ মাস প্রতিদিন ২ ঘন্টা করে দিতে পারে তাহলে তাদের ক্যারিয়ার অন্য একটি উচ্চতায় নিয়ে যেতে পারবে। 

আমি গ্র্যাজুয়েশন শেষ করার আগেই বাংলাদেশের প্রথম সারির অ্যানিমেশন স্টুডিওতে ফুল টাইম জব করছি।

Kazi Wasikul STUDENT

কোর্সটি করে আপনি কি শিখবেন ?

৭০% ছাড়ে ৩ মাসের বুটক্যাম্প
৩০০০ টাকায় জয়েন করুন

**বিস্তারিত জানতে কল করুন: 01711283732

২৫০০ টাকা মাসিক কিস্তিতে অথবা এককালীন পেমেন্টে ৮,০০০ টাকায় জয়েন করতে আপনার বিস্তারিত ইনফো দিন। আমাদের টিম আপনাকে কল করে বিস্তারিত আলাপ করবে।

FAQ

ইন্টার্ণশিপ হচ্ছে জবের ইনিশিয়াল লেভেল। কোনো প্রতিষ্ঠানে কিভাবে টিমের সাথে রিয়েল প্রোজেক্টে কাজ করতে হয় তা হাতে কলমে অফিসে এসে শেখাটাই হচ্ছে ইন্টার্ণশিপ।

হ্যাঁ অবশ্যই করতে পারবেন। তবে সেক্ষেত্রে আপনাকে অবশ্যই এই ৩ মাসের ট্রেইনিং পিরিয়ডে ভালোভাবে সব ক্লাস ও প্র‍্যাক্টিক্যাল করে গ্রুপে সাবমিট করতে হবে।

দেশের প্রথম সারির এনিমেশন স্টুডিও EndingScene এর ঢাকার অফিসে এসে করতে পারবেন।

ঢাকার বাহিরে থেকে অফলাইনে EndingScene এ ইন্টার্নশিপ করার সুযোগ নেই। তবে লার্নিং বাংলাদেশের ইন্টার্ণনাল কাজ করার সুযোগ দেওয়া যেতে পারে।

ঢাকার বাহিরে থেকে এসে EndingScene Studio তে ইন্টার্ণশিপ করতে চাইলে অফিসে আশেপাশে ব্যাচেলর ভাবে থাকার ব্যাপারে হেল্প করা যেতে পারে, তবে সেক্ষেত্রে থাকা ও খাওয়ার খরচ লার্নারকে নিজ পকেট থেকে দিতে হবে।

অবশ্যই হেল্প করা হবে তবে নিশ্চিত জবের গ্যারান্টি আমরা দিচ্ছি না। তবে ইন্টার্নশিপ পিরিয়ডে আপনার রিয়েল প্রোজেক্টে কাজের পোর্টফলিও তৌরি হবে। সেই পোর্টফলিও আপনাকে পার্মানেন্ট পার্মানেন্ট জব প্লেসমেন্টে হেল্প করবে।

এই ট্রেইনিং প্রোগ্রামটি একটি চলমান প্রক্রিয়া। অর্থাৎ আপনি এনরোল করার সাথে সাথেই লার্নিং বাংলাদেশ প্ল্যাটফর্মে আপনার একাউন্ট তৌরি হয়ে যাবে ও এই প্রোগ্রামের ১২ টি কোর্স, ৮০০+ ভিডিও লেসন ও প্রাইভেট গ্রুপের এক্সেস পেয়ে যাবেন।

হ্যাঁ হবে। প্রতি সপ্তাহের শনিবার রাত ৮:৩০ – ১০:৩০ পর্যন্ত লাইভ সাপোর্ট সেশন জুমে হবে যার ইনফরমেশন আপনি কোর্সের ডেডিকেটেড গ্রুপেই পেয়ে যাবেন।

এই প্রোগ্রাম ৩ মাসের হলেও আপনি মোট ৫২ টা অর্থাৎ ১ বছরের জন্য অনলাইনে সাপোর্ট সেশনে জয়েন করতে পারবেন।

প্রতি সপ্তাহে ২ ঘন্টার জুম লাইভ সাপোর্ট সেশনে আপনি স্ক্রিন শেয়ার করে আপনার যেকোনো ইস্যু সলভ করে দেওয়া হবে। এটা কোর্স রিলেটেড হতে পারে বা আপনি নিজের বা কোনো ক্লায়েন্টের জন্য কাজের ব্যাপারে আটকে গেলেও আমাদের কাছ থেকে সলিউশন পাবেন।

হ্যাঁ হবে। কোর্সের মূল টপিক ও লার্নারদের প্রবলেম সলভিং এর বাহিরেও আমরা প্রতি সপ্তাহেই এডভান্স টপিক, বিজনেস কেইস স্টাডি ও এনালাইসিস করে দেখাই।

যেকোনো ল্যাপটপ বা ডেক্সটপ দিয়েই পুরো ট্রেইনিং প্রোগ্রাম শেষ করতে পারবেন।

শুরুটা হবে ফান্ডামেন্টাল কোর্স দিয়ে। এরপর ওয়ার্ডপ্রেস দিয়ে ইকমার্স সাইট বানানো, ফেইসবুক পেইজ ও এড, গুগল এড, লিংকডইন এড ও সেলস নেভিগেটর, গুগল এড ও এনালিটিক্স, ডাটা ভিজ্যুয়ালাইজেশন, বিজনেস লিড জেনারেশন ও অটোমেশন সহ মোট ১২ টি ইনডিটেইলড সেক্টরে ওয়ার্কিং নলেজ দেওয়া হবে।

হ্যাঁ লাগবে তবে ম্যান্ডাটরি না। অর্থাৎ আপনি যদি নিজের একটা ডোমেইন ও হোস্টিং নিয়ে নিতে পারেন তাহলে আমাদের ২য় কোর্স ‘ওয়ার্ডপ্রেস ইকমার্স’ দেখে নিজে নিজেই পোর্টফলিও সাইট, বা ইকমার্স সাইট বানিয়ে ফেলে প্র‍্যাক্টিক্যালি আগাতে পারবেন।

যেহেতু ডাটা ড্রিভেন ডিজিটাল মার্কেটিং এর মূল ফাউন্ডেশনটাই হচ্ছে ডাটার উপর, তাই একটি ওয়ার্ডপ্রেসে বানানো ওয়েবসাইট নিয়ে আগালে বেশ ভালো করতে পারবেন।

বাংলাদেশে ‘ডায়ানা হোস্ট’ সহ অনেক ভালো ভালো সার্ভিস প্রোভাইডর আছে। আপনি বিকাশ/নগদ/রকেট সহ মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে সহজেই ১৫০০ টাকার মধ্যে ১ বছরের জন্য নিয়ে নিতে পারবেন।

প্রতিদিন ২ ঘন্টার লেসন ভিডিও, আর ১ ঘন্টা প্র্যাক্টিস করার মাইন্ডসেট থাকলে আপনি অবশ্যই ৩ মাসে বেশ ভালো একটা লেভেলে চলে যেতে পারবেন।

তবে ৩ মাসে সব কোর্স+টপিক+প্র্যাক্টিক্যাল শেষ করতে না পারলেও সমস্যা নেই। কারণ সাবস্ক্রিপশনের পর ২ বছর পর্যন্ত এই ট্রেইনিং প্রোগ্রামের সবগুলো কোর্স (১২-১৪টি) এর এক্সেস পাচ্ছেন।

আর ১ বছর অর্থাৎ ৫২ টি ২ ঘন্টার প্রবলেম সলভিং জুম লাইভ সেশনে জয়েন করে লিড ইন্সট্রাকটর এর কাছ থেকে যেকোনো ইস্যু সল্ভ বা আরো ভালোভাবে বুঝে নিতে পারবেন।

একবার ভেবে দেখুন ৪ বছরে ২-৩ লাখ খরচ করে ডিগ্রি নিয়েও চাকরি পাওয়ার নিশ্চয়তা কেউ দিচ্ছি না, সেখানে আপনি এই এমাউন্টে ৩ মাসে ভালোভাবে কোর্স করে নিশ্চিত ইন্টার্নশিপে অফিসে এসে কাজ করার সুযোগ পাচ্ছেন।

রিটার্ন অন ইনভেস্টমেন্ট অনেক অনেক বেশী। তাই একদিন লেইট করে জয়েন করলেও আপনি এই প্রোগ্রামের বাকি লার্নারদের চাইতে একদিন পিছিয়ে থাকবেন।

**বিস্তারিত জানতে কল করুন: 01711283732

কি কি থাকবে

কি কি থাকবে

বর্তমানে বাংলাদেশে ৪ কোটির উপরে ফেইসবুক ইউজার আছে, ঢাকাতেই আছে দেড় কোটির উপরে ইউজার। আমরা যদি আমাদের বিজনেসের জন্য ফেইসবুক পেইজ তৈরি করে ম্যানেজ ও মেইনটেইন করতে পারি তাহলে একটা ভালো অডিয়েন্স এনগেইজমেন্ট ধরে রাখতে পারবো।

৭০+ প্রিমিয়াম ভিডিওর এই অনলাইন কোর্সে শেষে আপনি ফেইসবুকে আপনার নিজের পেইজ তৈরি ও মেনটেইন করতে পারবেন।

কি কি থাকবে

কি কি থাকবে

কি কি থাকবে

কি কি থাকবে

কি কি থাকবে

কি কি থাকবে

একটা বিজনেস ওয়েবসাইট বা ইকমার্স প্ল্যাটফর্মে নানা ধরণের ট্র্যাকিং কোড বসাতে হয়, যেন সঠিকভাবে অডিয়েন্সকে ট্র্যাক করে রিমার্কেটিং করা যায়। আর এই ট্র্যাকিং কোড গুলো বসাতে বার বার যেতে হয় ডেভলপার এর কাছে। কেমন হবে যদি কিনা আপনাকে আর কখনোই না যাওয়া লাগে ডেভলপারের কাছে? এমনকি আপনি আপনার ওয়েবসাইটে লগিন করা ছাড়াই, কোনো প্রকার ব্যাকএন্ডের এক্সেস ছাড়াই নিজে নিজেই গুরুত্বপূর্ণ সব ট্র্যাকিং কোড বসিয়ে ফেলতে পারছেন!

গুগল ট্যাগ ম্যানেজার এর উপর আমাদের এই লং কোর্স থেকে আপনি এক্সাটলি এই বিষয়টাই শিখবেন।

কি কি থাকবে

যারা ডাটা নিয়ে প্রতিদিন কাজ করেন, এবং চমৎকার সব রিপোর্ট বানাতে পছন্দ করেন তারা এক কথায় গুগল ডাটা স্টুডিও ভালোবেসে ফেলবেন।

কারণ গুগল ডাটা স্টুডিওতে আপনি বেটার ভিজ্যুয়ালে রিপোর্ট বানানোর পাশাপাশি রিয়েল টাইমে তা বিভিন্ন ডাটা সেটের সাথে সিংক্রোনাইজ করতে পারবেন। অর্থাৎ আপনার বানানো রিপোর্ট হবে রিয়েল টাইম, যখনই অন্য ডাটা সোর্সে কোনো পরিবর্তন আসবে সাথে সাথেই তা ডাটা স্টুডিও দিয়ে বানানো রিপোর্টে অটো আপডেট হয়ে যাবে।

 
 

কি কি থাকবে

প্রতিটি বিজনেসের জন্য লিড জেনারেশন অনেক গুরুত্বপূর্ণ বিষয়। কারণ, আপনার টার্গেট অডিয়েন্স থেকে সবাই হয়তো সার্ভিস নিবেন না। তাই পটেনশিয়াল লিড জেনারেট করে মার্কেটিং অটোমেশনের মাধ্যমে সলিড লিড বাছাই করে স্ট্র্যাটেজি সাজানোটা বেশ গুরুত্বপূর্ণ বিষয়। 

আর এই চমৎকার অনলাইন কোর্সে আমরা B2B ও B2C লিড জেনারেশন ক্যাম্পেইন ও অটোমেশন প্রসেস এর সবগুলো বিষয়ই কাভার করেছি।

কি কি থাকবে

আপনি যদি মোশন গ্রাফিক্সে একেবারেই নতুন হয়ে থাকেন। এর আগে যদি কখনো মোশন গ্রাফিক্স বা আফটার ইফেক্টস নিয়ে ধারনা না থাকে, তাহলে এই কোর্সটি আপনার জন্য। মোশন গ্রাফিক্স শিখে ফেলুন বাসায় বসেই! আমাদের ১ মাস ব্যাপী এই লং কোর্সের ১০০+ প্রিমিয়াম টিউটোরিয়াল ভিডিও থেকে আপনি বিগেনার লেভেল থেকে বেসিক লেভেলর মোশন ডিজাইনার হয়ে উঠতে পারবেন।

কি কি থাকবে