Effective VAT Accounting: 3-Day Workshop

🔥 শুধুমাত্র প্রথম ১০ জনের জন্য থাকছে ৪০% ডিসকাউন্ট অফার 🔥

ভ্যাট বা মূল্য সংযোজন কর” বাংলাদেশের সরকারের রাজস্ব আহরণের অন্যতম প্রধান খাত। বর্তমানে, মোট রাজস্বের প্রায় ৪০ শতাংশ  ভ্যাট থেকে আহরণ করা হয়, যা এই খাতের গুরুত্বকে আরও বাড়িয়ে তুলেছে। ফলে, ব্যবসায়ীদের জন্য ভ্যাট আইন অনুযায়ী হিসাব ও ডকুমেন্টেশন সংরক্ষণ, অর্থাৎ ভ্যাট কমপ্লায়েন্স, অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। আজকাল এমন পণ্য বা সেবা খুব কমই আছে যেখানে ভ্যাট প্রযোজ্য নয়, তাই নতুন ব্যবসা শুরু করার সাথেই ভ্যাট কমপ্লায়েন্স নিশ্চিত করা বাধ্যতামূলক। এর ফলে, ভ্যাট সংশ্লিষ্ট বিভিন্ন পেশায় ব্যাপক কর্মসংস্থানের সুযোগ তৈরি হচ্ছে।

ভ্যাটের হিসাব-নিকাশ ও সংরক্ষণের দায়িত্ব সরকার সরাসরি ব্যবসায়ীদের উপর দিয়েছে, তাই ভ্যাট আইন সম্পর্কে সঠিক ধারণা থাকা প্রতিটি ব্যবসায়ীর জন্য অত্যাবশ্যক। একই সাথে, যারা ভ্যাট নিয়ে কাজ করছেন বা ভবিষ্যতে এই খাতে ক্যারিয়ার গড়তে চান, তাদের জন্যও এই ক্ষেত্রটি দিন দিন প্রসারিত হচ্ছে।

এই বৃহৎ ও সম্ভাবনাময় ক্ষেত্রকে মাথায় রেখে, আমরা নিয়ে আসছি “ভ্যাট একাউন্টিং” কোর্স। এটি ৩ দিনব্যাপী ডে-লং ওয়ার্কশপের মাধ্যমে পরিচালিত হবে। এখানে আপনি শিখতে পারবেন কিভাবে ভ্যাটের হিসাব রাখতে হয়, কিভাবে সঠিকভাবে ডকুমেন্টেশন করতে হয়, এবং ভ্যাট কমপ্লায়েন্স নিশ্চিত করার জন্য কী কী করণীয়। এই কোর্সটি বিশেষভাবে ডিজাইন করা হয়েছে ব্যবসায়ীদের, কর্মজীবীদের এবং ভ্যাট সম্পর্কিত কাজ করতে আগ্রহীদের জন্য।

প্রশিক্ষক পরিচিতি

কোর্সটির প্রশিক্ষক হিসেবে আমাদের সাথে আছেন সমীর চন্দ্র সূত্রধর। বর্তমানে তিনি অন্যরকম গ্রুপে ম্যানেজার (ফাইন্যান্স এন্ড একাউন্টস) পদে দায়িত্ব পালন করছেন। পাশাপাশি, তিনি বিভিন্ন প্রতিষ্ঠানে ফাইন্যান্সিয়াল অ্যাডভাইজার হিসেবে সেবা প্রদান করেন এবং প্রশিক্ষণ প্রদান করেন। ভ্যাট ও ট্যাক্স বিষয়ে জনসচেতনতা বৃদ্ধিতে তিনি একজন সোশাল ইনফ্লুয়েন্সার হিসেবেও সুপরিচিত। 

সমীর চন্দ্র সূত্রধরের রয়েছে ভ্যাট, ট্যাক্স, কাস্টমস এবং ফাইন্যান্স বিষয়ে বিভিন্ন শিল্পখাতে কাজ করার ১৭ বছরের অভিজ্ঞতা। তিনি একজন সি এ প্রফেশনের ব্যক্তিত্ব। ব্যবসায়ীরা কিভাবে আইন মেনে সর্বোচ্চ সুবিধা পেতে পারেন, তা নিশ্চিত করার জন্য তিনি সর্বদা সচেষ্ট। তাছাড়া, আইনের জটিলতা সহজভাবে উপস্থাপন করার ব্যাপারে তিনি অত্যন্ত দক্ষ। ফলে, তার প্রশিক্ষণ কোর্সগুলোতে পার্টিসিপ্যান্টরা খুব আগ্রহ ও উৎসাহ নিয়ে অংশগ্রহণ করে থাকেন।

নেক্সট ওয়ার্কশপ কবে হবে?

৩ দিনব্যাপী এই ওয়ার্কশপের তারিখ: ১৮ অক্টোবর, ২৫ অক্টোবর, ১ নভেম্বর ২০২৪।

সময়:  ১০টা – বিকাল ৫টা।

আসন সংখ্যা: ২০ জন (১৮ টি সিট খালি আছে)

স্থান: Middle Badda (@Learning Bangladesh’s Office)

Course Content

Expand All
Lesson Content
0% Complete 0/9 Steps
Lesson Content
0% Complete 0/12 Steps

উপকরণ উৎপাদ সহগ ঘোষণা

ইনভয়েজ,রেজিস্টার, সমন্বয়,সনদপত্র,লেনদেন, নিষ্পত্তি সংক্রান্ত
দাখিল সংক্রান্ত এবং এ চালান
Not Enrolled
9999 BDT 5999

Course Includes

  • 12 Lessons
  • 52 Topics

Ratings and Reviews

0.0
Avg. Rating
0 Ratings
5
0
4
0
3
0
2
0
1
0
What's your experience? We'd love to know!
No Reviews Found!
Show more reviews
What's your experience? We'd love to know!