E-Learning Platform Creation

অনলাইন থেকে আয়ের অন্যতম একটা সোর্স হচ্ছে প্যাসিভ ইনকাম। 

অর্থাৎ আপনার ক্যারিয়ার এক্সপেরিয়েন্স থেকে ‘ওয়ান টাইম’ ইফোর্ট দিয়ে রিসার্চ করে ও পর্যাপ্ত সময় নিয়ে কোয়ালিটিফুল এমন কিছু বানিয়ে রাখবেন যার মার্কেটে চাহিদা আছে, মানুষের কেনার পজিবিলিটি আছে। আর যখন মানুষ কিনবে সেটার একটা মেজর সেলস পার্সেন্টেজ আপনার ব্যাংক একাউন্টে চলে যাবে। এভাবে আপনার যত সেলস হবে, ততই ইনকাম বাড়তে থাকবে।

এমন না যে আপনি হাওয়া বিক্রি করতেছেন যেটার কোন ভ্যালু নেই, বা মানুষজন না বুঝে কিনছেন পরে প্রতারিত হচ্ছেন। আপনি অনলাইনে এমন কিছুই বিক্রি করছেন যেটার ভ্যালু আছে।

বিদ্র: কোর্সটি রিলিজ হচ্ছে ২০২৪ এর ১ এপ্রিল। এর আগে ‘জানুয়ারির মধ্যে এনরোল হলে থাকছে ৭০% ডিসকাউন্ট!

যেমন ধরুন, আজ থেকে ৩ বছর আগে যখন আমি লার্নিং বাংলাদেশ শুরু করি, তখন আমার ১০ বছরের ক্যারিয়ার এক্সপেরিয়েন্স থেকে বেশ কিছু অনলাইন কোর্স বানিয়ে রাখি। যেগুলোতে এই মূহুর্তে ২০ হাজারের বেশী লার্নার যুক্ত হয়েছে, পজিটিভ রিভিউ দিয়েছেন, এবং দিনশেষে আমারও কোটি টাকার রেভিন্যু জেনারেট হয়েছে।

মজার বিষয় হচ্ছে ‘লার্নিং বাংলাদেশ’ আমার মূল বিজনেস না। ইনফ্যাক্ট লার্নিং বাংলাদেশ কোভিড পিরিয়ডে শুরু করার পর প্রথম ৩ বছর আমি এই বিজনেস চালানোর জন্য অফিস স্পেস পর্যন্ত নেইনি। আমি ফুল ফোকাসে আমাদের অ্যানিমেশন স্টুডিও EndingScene Ltd. কে এগিয়ে নিয়ে যাচ্ছি।

তো বুঝতেই পারছেন, লার্নিং বাংলাদেশ প্ল্যাটফর্ম আমার একটি সাইড হ্যাসেল প্যাসিভ ইনকাম প্রোজেক্ট, যেখান থেকে আমি লার্নারদের ভালোবাসা পাওয়ার পাশাপাশি একটা ভালো রেভিন্যু জেনারেট করতে পারছি।

একজন সোলো, নন-টেক ফাউন্ডার হয়ে কিভাবে আমি একটা লার্নিং প্ল্যাটফর্ম নিজ হাতে বানালাম, কিভাবে আমি শুধুমাত্র ৫ হাজার টাকা মার্কেটিং বাজেট সম্বল নিয়ে কোটি টাকার রেভিন্যু জেনারেট করলাম – সব কিছুর সিক্রেট আমি শেয়ার করবো এই কোর্সে!

কোর্সটিতে যা কিছু কাভার করা হচ্ছে:

– বিজনেস ফান্ডামেন্টালস (ট্রেড লাইসেন্স, ব্যাংক একাউন্ট, বিকাশ মার্চেন্ট একাউন্ট, পেমেন্ট গেটওয়ে সেটআপ, ডুয়েল কারেন্সি কার্ড ইস্যু)

– ডোমেইন ও হোস্টিং কিনে ফুলফাংশানাল ইলার্নিং প্ল্যাটফর্ম নিজেই যেভাবে ডেভলপ ও ম্যানটেইন করবেন

– কোর্স বানানোর পূর্বশর্ত (রিসার্চ, ক্যারিকুলাম সাজানো, লেসন ভিডিওর স্ক্রিপ্ট ডেভলপমেন্ট)

– কোর্স কনটেন্ট বানানোর উপায় (লেসন ভিডিও যেভাবে শ্যুট ও এডিট করবেন) 

– কোর্সের মার্কেটিং কনটেন্ট যেভাবে বানাবেন (ফেইসবুক, গুগল এড, লিংকডইন অটোমেশন)

– কোর্সের প্রোমোশন যেভাবে করবেন

– ফিনানশিয়াল ম্যানেজমেন্ট

আপনার যদি ৫ বছর বা এর বেশী সময়ের জন্য কোন একটি সেক্টরে কাজ করার অভিজ্ঞতা থাকে, আর আপনি যদি সেই অভিজ্ঞতা থেকে ভালোভাবে প্ল্যান করে কোর্স বানিয়ে আয় করতে চান, তাহলে আমাদের লার্নিং বাংলাদেশের এই ট্রেইনিং প্রোগ্রামটি আপনার অনলাইন কোর্স ডেভলপমেন্ট জার্নিতে হেল্প করবে।

এছাড়া কোর্সটি শেষ করার পর আপনি কোর্স কমপ্লিশন সার্টিফিকেটও পেয়ে যাবেন।

Course Content

Expand All
Lesson Content
0% Complete 0/12 Steps
Lesson Content
0% Complete 0/10 Steps
Lesson Content
0% Complete 0/11 Steps
Lesson Content
0% Complete 0/8 Steps
Not Enrolled
29999 BDT 8999

Course Includes

  • 21 Lessons
  • 117 Topics

Ratings and Reviews

0.0
Avg. Rating
0 Ratings
5
0
4
0
3
0
2
0
1
0
What's your experience? We'd love to know!
No Reviews Found!
Show more reviews
What's your experience? We'd love to know!

রেজিস্ট্রেশন ফর্ম

ফর্মে প্রয়োজনীয় তথ্যগুলো ইংরেজিতে পূরণ করুন