MidJourney & ChatGPT: AI for Social Media Content Generation Masterclass

শুধুমাত্র আজ অর্ডারে ৮৫% ছাড়ে এনরোল করতে পারবেন।

আইনেস্টাইন বলেছিলেন “ইমেজিনেশন ইজ মোর ইম্পর্টেন্ট দ্যান নলেজ” অর্থাৎ আপনি যদি খুব সুচিন্তিত ভাবে কোনো জিনিস ‘চিন্তা’ করতে পারেন, তাহলে সেটা জ্ঞানের চাইতে বেশী গুরুত্বপূর্ণ।

কিন্তু উনার এই উক্তিটার মিনিং পৃথিবীর বেশীরভাগ মানুষ ২০২২ সালের আগে মানুষ খুব বেশী বুঝতে পারেনি। কেন জানেন?

কারণ, আমরা সবাই কমবেশী দিবাস্বপ্ন দেখি, ‘ছিঁড়া কাথায় শুয়ে লাখ টাকা আয়ের চিন্তা’ করি। ধরেন আমি ভাবতেছি আমি গ্রাফিক ডিজাইনার হবো, পৃথিবীর বিখ্যাত সব ব্র্যান্ডের জন্য ক্রিয়েটিভ ডিজাইন করে দিব, আর আমার পৃথিবীব্যাপী সুখ্যাতি থাকবে। কিন্তু বিষয় হচ্ছে “আমার একটা নিজস্ব পিসি বা ল্যাপটপই নেই”, আর এর থেকে বড় কথা হচ্ছে “আমার গ্রাফিক ডিজাইনের উপর কোন একাডেমিক ডিগ্রিই নেই।

কবে গ্রাফিক ডিজাইন শিখবো, কবে একটা পিসি কিনে ফ্রিল্যান্স ক্যারিয়ার শুরু করবো, টাকা পয়সা হলে গ্রাফিক ট্যাবলেট কিনে নিজের মন মতো ডিজাইন করবো… আরো টাকা পয়সা জমিয়ে আইপ্যাড প্রো কিনবো… এরপর DSLR বা মিররলেস ক্যামেরা, ফোর কে ড্রোন… গিম্বল… একশন ক্যামেরা…

আহা… ইমেজিনেশন তো থামাতেই পারছি না!

কিন্তু আমার কাছে তো এই স্মার্টফোন ছাড়া এই মূহুর্তে আর কিছুই নেই…  তাহলে কিভাবে শুধুমাত্র ইমাজিনেশন থেকে টাকা ইনকাম করবো!

হতাশ হবার কোন কারণ নেই…  চলুন, আপনাকে বেশ কিছু কেইস স্টাডি দেখাই

এই ছবিগুলোর একটাও কোনো ফটোগ্রাফার তুলেনি, কোনো আর্টিস্ট ইলাস্ট্রেশন করে দেয়নি। সবগুলো ছবি জেনারেট করা হয়েছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এর মাধ্যমে…  এখন আপুনার মনে হতে পারে… সব যদি AI ই বানিয়ে দেয়, তাহলে ভাই আমার আর কাজ কী!

কাজ আছে ভাই… ঐ যে শুরুতে আইনেস্টাইন এর ডায়লগ দিয়েছিলাম না… ইমাজিনেশন… আপনার ইমাজিনেশনটাই এখানে এই সব ইমেইজ জেনারেটের জন্য দরকার আছে।

মানে ব্যাপারটা হচ্ছে, আপনি যা ‘ভাবছেন’, সেই ভাবনাটাই সব থেকে বেশী প্রায়োরিটিতে থাকবে। সেই ভাবনার উপর বেইজ করে আপনি ChatGPT বা Midjourney কে যা লিখে দিবেন, সেই অনুযায়ীই ‘ক্রিয়েটিভ বানিয়ে দিবে’।

এখন প্রতিটিই বিজনেসের জন্যই সোশ্যাল মিডিয়া কনটেন্ট প্রয়োজন। আপনি যদি মোবাইল দিয়েই কনটেন্ট জেনারেট করা শিখে ফেলতে পারেন, তাহলে আপনার স্বপ্ন পূরণের দিকে অনেকটুকুই এগিয়ে যেতে পারবেন

লার্নিং বাংলাদেশের এই কোর্সের পুরো ক্যারিকুলাম সাজানো হয়েছে মিডজার্নি ও চ্যাটজিপিটি দিয়ে ক্রিয়েটিভ কনটেন্ট জেনারেশনের উপর।

  • AI দিয়ে কনটেন্ট জেনারেশন এর হাতেখড়ি
  • স্পেশাল দিনগুলোর কথা বিবেচনায় রেখে যেভাবে সোশ্যাল মিডিয়ার জন্য কনটেন্ট জেনারেট করবেন
  • ভিডিও কনটেন্ট এর সেকেন্ডারি ফুটেজ হিসাবে AI দিয়ে ক্রিয়েটিভ কনটেন্ট জেনারেট করবেন
  • শুধুমাত্র স্মার্টফোন দিয়েই ক্রিয়েটিভ কনটেন্ট জেনারেট ও এডিটিং এর উপায়
  • ক্লায়েন্ট পেতে হলে যে এপ্রোচে নিজের প্রোফাইল, পোর্টফোলিও ও গিগ সার্ভিস সাজাবেন

এই কোর্সটি শেষ করার আপনি মিডজার্নি AI দিয়ে সহজেই স্মার্টফোন বা পিসি/ল্যাপটপ দিয়ে ক্রিয়েটিভ কনটেন্ট বানানোর প্রসেস শিখে ফেলতে পারবেন।

Course Content

Expand All

মডিউল ১: পরিচিতি ও বেসিক

মডিউল ২: চ্যাটজিপিটি সেটআপ এবং ব্যবহার
মডিউল ৩: মিডজার্নি সেটআপ, ব্যবহার ও অলটারনেটিভ 'ফ্রি' সলিউশন! 😉
মডিউল ৪: মিডজার্নি ও চ্যাটজিপিটি ইন্টিগ্রেশন
মডিউল ৫: AI দিয়ে বাংলা মিউজিক যেভাবে জেনারেট করবেন
মডিউল ৬: সোশ্যাল মিডিয়া কনটেন্ট জেনারেশন
মডিউল ৭: বোনাস মডিউল
+7456 enrolled
Not Enrolled
৳4999 BDT 749

Course Includes

  • 19 Lessons
  • 42 Topics
  • Course Certificate

Ratings and Reviews

4.9
Avg. Rating
25 Ratings
5
23
4
2
3
0
2
0
1
0
What's your experience? We'd love to know!
A B M Sayed us Saleheen
Posted 20 hours ago
আত্মবিশ্বাসী পথচলার প্রথম পদক্ষেপ।

এক কথায় কনফিডেন্ট বিল্ডার, খুবই সহজবোধ্য ছিল, শিখেছি অনেক কিছু যা জানতাম না। পৃথিবী কোথায় চলে গেছে!!! এখানে টিকতে হলে AI -এর ব্যবহার বুঝতে ও জানতে হবে। এই টাকায় এই কোর্স - পয়সা উসুল কোর্স। আমার তো ভাল লেগেছে, এবার আপনার পালা।

×
Preview Image
Fuad .
Posted 6 days ago
Certification

Please add credential ID and URL for adding the certificate in LinkedIn.

×
Preview Image
Md. Mushfiqul Islam Ruhit
Posted 1 week ago
The course was good but need a little improvement

It was really a good course but if possible please add some free ai tools like leonardoai, ideogram which can also use instead of midjourney

×
Preview Image
Md. Shofiqul islam
Posted 1 week ago
Introduction about AI

It's a fundamental course. Introducing the AI as well as a few professional softwares. I think completely newcomers will find it difficult to use or recall. Especially the new software uses things like Aftereffects, Photoshop, & Illustrator. But it's kind of introducing everything. Now you decide whether you are good; focus on that and keep practicing.

×
Preview Image
Saju Mazumder
Posted 2 weeks ago
Thank you

ধন্যবাদ এত সুন্দর একটি কোর্স উপহার দেওয়ার জন্য। অনেক সুন্দর ভাবে সবকিছু বুঝিয়ে দিয়েছেন আপনার। আশা করছি ভালো কিছু করতে পারবো।

×
Preview Image
Kamrul Hasan
Posted 2 weeks ago
যুগ উপযোগী একটি কোর্স

যুগোপযোগী একটি কোর্স বর্তমান যুগে পড়াশোনার পাশাপাশি শিক্ষিত না হয়ে স্কিলফুল হতে হয় নতুন কিছু জানতে হয় এই কোর্সে করে নতুন কিছু জানলাম আমি রেটিং ফাইভ দিতাম বাট শেষের পার্টগুলো আরেকটু স্টেন্ড করা উচিত ছিল অনেকের আফটার ইফেক্ট নিয়ে তেমন আইডিয়া নেই কিন্তু বর্তমানে মোবাইল দ্বারা অনেকেই এডিটিং করে থাকে সে ক্ষেত্রে মোবাইল ভিডিও এডিটিং কাপকাট এর মাধ্যমে ভিডিওটি বুঝালে আরো সহজতর এবং উপযোগী হতো

×
Preview Image
ARAFAT ISLAM
Posted 2 weeks ago
Elevate Your AI Skills with This Top-Notch Training. This course is an absolute masterpiece in my understanding.

This AI tools training was beyond impressive! The lessons were clear, and the practical exercises made learning fun and effective. Perfect for anyone eager to sharpen their AI prompt writing skills. An invaluable learning experience!

×
Preview Image
Arefa
Posted 3 weeks ago
Insightful Learning of ChatGPT and Midjourney

It was an excellent journey. The course contents well structured, starting with basics and progressively diving into advanced topics. The instructor is knowledgeable, making it easy to grasp.

×
Preview Image
Farhan Shadik
Posted 3 weeks ago
Best

Best

×
Preview Image
Tahmina Akter Mili
Posted 3 weeks ago
Information and execution

The entire course has given me a lot of information along with how to execute them properly. I am delighted to complete this course. Thank you very much.

×
Preview Image
Show more reviews
What's your experience? We'd love to know!