ডিজিটাল মার্কেটিং ক্যারিয়ার – #100DaysChallenge

ডাটা ড্রিভেন ডিজিটাল মার্কেটিং এর ক্ষেত্র দিন দিন বড় হচ্ছে। ফেইসবুকের মতো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম যেরকম বাড়ছে, তেমনি এনালিটিক্সে যুক্ত হচ্ছে নিত্য নতুন ট্র্যাকিং প্রসিডিউর।

LearningBangladesh.com – এ আমরা শুরু করছি #100DaysChallenge ক্যাম্পেইন। এই ক্যাম্পেইনের আওতায় আমরা ১০০ জন ফ্রেশারকে ট্রেইন আপ করবো
ডাটা ড্রিভেন ডিজিটাল মার্কেটিং-এ।

কী থাকবে এই প্রোগ্রামে?

ডাটা ড্রিভেন ডিজিটাল মার্কেটিং স্ট্র্যাটেজি মেকিং
ফেইসবুক এড ও এনালিটিক্স
গুগল এড ও এনালিটিক্স
সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন
লিংকডইন মার্কেটিং (B2B)
ডাটা এনালাইসিস ও ভিজ্যুয়ালাইজেশন
ক্রিয়েটিভ ডিজাইন ও এনিমেশন

এই প্রোগ্রাম থেকে সার্টিফাইড হয়ে যারা বের হবে, তাদেরকে আমরা বাংলাদেশের স্বনামধন্য প্রতিষ্ঠানে ইন্টার্ণশীপ, পার্টটাইম ও ফুলটাইম জব এর ব্যবস্থা করে দিব।

কর্পোরেট পার্টনার হিসাবে যারা আছেন:

#Light of Hope #HandyMama #Ulka Games #CoSpace Dhaka #Custom Mac BD #Oven Craft #MUV #Xtra – Digital Gift Card #ToguMogu #Movians #Vobon.xyz

১২ সপ্তাহের ক্যারিকুলাম

৪০ হাজার টাকা+

১৫ হাজার টাকা

৩ মাসের সহজ কিস্তি/৫০০০ টাকা

১ম সপ্তাহ – ফাউন্ডেশন

ডাটা ড্রিভেন ডিজিটাল মার্কেটিং এ ডাইভ দেওয়ার আগে মার্কেটিং প্ল্যান, স্ট্র্যাটেজি, ও বিভিন্ন চ্যানেল এর ROI – Return on Investment জানাটা বেশ জরুরী।

আমরা #100DaysChallenge  এর প্রথম সপ্তাহ শুরু করবো ‘ডিজিটাল মার্কেটিং হাতেখড়ি’ কোর্সটি দিয়ে, যা প্রথম সপ্তাহে শেষ করার পর একজন লার্নার জানতে পারবেন ডিজিটাল মার্কেটিং প্ল্যানিং, স্ট্রাটেজি মেকিং ও ব্লুপ্রিন্ট কিভাবে সাঁজাতে হয়।

৭ ঘণ্টার ক্যারিকুলাম

মোট ৮৩ টি ইউনিট

সার্টিফিকেট স্কোর: ৮০

চ্যালেঞ্জ পয়েন্ট: ১০০

২য় সপ্তাহ- ওয়েব প্লাটফর্ম

ডিজিটাল মার্কেটিং এর ইফোর্ট তখনই সার্থকতা পায় যখন একটি ওয়েব প্ল্যাটফর্ম বা অ্যাপে টার্গেট ইউজারদের নিয়ে আসা যায়।

#100DaysChallenge  এর ২য় সপ্তাহে আমরা পেমেন্ট গেটওয়ে সেটাপ করা সহ নিজের ওয়েবসাইট নিজেই বানানো শিখবো ওয়ার্ডপ্রেস CMS এর মাধ্যমে। ২য় সপ্তাহ শেষ করার পর প্রত্যেক সফল লার্নারদের একটি করে ওয়ার্ডপ্রেস সাইট থাকবে।

১২ ঘণ্টার ক্যারিকুলাম

মোট ৭৯ টি ইউনিট

সার্টিফিকেট স্কোর: ৮০

চ্যালেঞ্জ পয়েন্ট: ১০০

৩য় সপ্তাহ – ফেইসবুক এড

বাংলাদেশে এই মূহুর্তে ৪ কোটির বেশী একটিভ ফেইসবুক ইউজার আছে। আর প্রতি ১ ডলার ফেইসবুক বুস্টিং করে আমরা ১ হাজার থেকে ৩ হাজার টার্গেট অডিয়েন্সের কাছে পৌঁছাতে পারবো।

#100DaysChallenge  এর ৩য় সপ্তাহে ‘ফেইসবুক এড ও এনালিটিক্স’ কোর্সটি আমরা করবো, যা শেষ করার পর ফেইসবুক এড ও এনালিটিক্স সম্পর্কে পূর্নাঙ্গভাবে জানতে পারবেন ও হাতে কলমে শিখতে পারবেন।

৯ ঘণ্টার ক্যারিকুলাম

মোট ৬০ টি ইউনিট

সার্টিফিকেট স্কোর: ৮০

চ্যালেঞ্জ পয়েন্ট: ১০০

৪র্থ সপ্তাহ – গুগল এড

গুগলের সার্চ, ডিসপ্লে, ও ভিডিও এড ক্যাম্পেইন কিভাবে সহজে ডাটা ড্রিভেন ও স্ট্র্যাটেজিক্যালি চালানো যায়, তা আমরা শিখবো।

#100DaysChallenge  এর ৪র্থ সপ্তাহে আমরা কী ওয়ার্ড রিসার্চ, কী ওয়ার্ড প্ল্যানিং, সার্চ এড, ডিসপ্ল্যে এড, ও কিভাবে ইউটিউবের সিলেক্টেড চ্যানেল, বা ভিডিওতে এড দেওয়া যায় তা শিখবো।

৫ ঘণ্টার ক্যারিকুলাম

মোট ৬০ টি ইউনিট

সার্টিফিকেট স্কোর: ৮০

চ্যালেঞ্জ পয়েন্ট: ১০০

৫ম সপ্তাহ – লিংকডিন মার্কেটিং

বাংলাদেশে এই মূহুর্তে ৪০  লাখের মতো একটিভ লিংকডইন ইউজার আছে। এই ৪০ লাখ প্রোফেশনাল ইউজারদের কাছে কিভাবে B2B সলিউশন নিয়ে লিংকডইনে মার্কেটিং করা যায় তা নিয়েই আমাদের  ৫ম সপ্তাহ।

#100DaysChallenge  এর ৫ম সপ্তাহে ‘লিংকডইন’ কোর্সটি শেষ করার পর লিংকডইন মার্কেটিং সম্পর্কে পূর্নাঙ্গভাবে জানতে পারবেন ও হাতে কলমে শিখতে পারবেন।

৫ ঘণ্টার ক্যারিকুলাম

মোট ৩৭ টি ইউনিট

সার্টিফিকেট স্কোর: ৮০

চ্যালেঞ্জ পয়েন্ট: ১০০

৬ষ্ঠ সপ্তাহ – ইমেইল মার্কেটিং

স্প্যামিং না করে কিভাবে সঠিকভাবে ইমেইল মার্কেটিং করা যায় এবং টার্গেট অডিয়েন্সদের এনগেইজমেন্ট বাড়ানো যায় তা নিয়েই আমাদের পুরো সপ্তাহ যাবে।

#100DaysChallenge  এর ৬ষ্ঠ সপ্তাহে আমরা ফ্রী ও পেইড ইমেইল মার্কেটিং টুল এর সাহায্য কিভাবে ইমেইল ক্যাম্পেইন সাজানো যায় তা দেখবো। আর কিভাবে যেকোনো প্রতিষ্ঠানের ডিসিশন মেকারদের ইমেইল এড্রেস সংগ্রহ করে কোল্ড ইমেইল পাঠানো যায় তা শিখবো।

৩ ঘণ্টার ক্যারিকুলাম

মোট ২৩ টি ইউনিট

সার্টিফিকেট স্কোর: ৮০

চ্যালেঞ্জ পয়েন্ট: ১০০

৭ম সপ্তাহ – সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন

শুধুমাত্র পেইড CPC, সোশ্যাল বা ডিসপ্ল্যে ক্যাম্পেইন এর উপর নির্ভর না থেকে কিভাবে সার্চ ইঞ্জিন অপটিমাইজেশনের উপর জোর দেওয়া যায় আমরা তা শিখবো সার্চ ইঞ্জিন অন পেইজ ও অফ পেইজ অপটিমাজেশন কোর্সে।

#100DaysChallenge  এর ৭ম সপ্তাহে ‘সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন’ কোর্সটি শেষ করার পর ওয়েবসাইট এর কনটেন্ট অপটিমাইজেশন, কীওয়ার্ড রিসার্চ, কম্পিটিটির এনালাইসিস সম্পর্কে পূর্নাঙ্গভাবে জানতে পারবো ও হাতে কলমে শিখতে পারবো।

৫.৫ ঘণ্টার ক্যারিকুলাম

মোট ৩৭ টি ইউনিট

সার্টিফিকেট স্কোর: ৮০

চ্যালেঞ্জ পয়েন্ট: ১০০

৮ম সপ্তাহ – গুগল এনালিটিক্স

গত ৭ সপ্তাহে আমরা ডাটা ড্রিভেন ডিজিটাল মার্কেটিং এর সবগুলো চ্যানেল ও টাচপয়েন্ট কাভার করে ফেলেছি, এখন সময় বেশ ভালোভাবে গুগল এনালিটিক্স বোঝা ও শেখা। 

আমরা #100DaysChallenge  এর ৮ম সপ্তাহে আমাদের নিজেদের বানানো ওয়ার্ডপ্রেস ইকমার্স সাইটে বেসিক ও এডভান্স গুগল এনালিটিক্স সেটাপ করবো এবং গোল, ইভেন্ট  সহ Advance Enhanced E-commerce Tracking কোড সঠিকভাবে বসানো শিখবো। পরিশেষে আমরা কিভাবে ডাটা এনালাইজ করে স্ট্র্যাটেজিক ডিসিশন নেওয়া যায় তা দেখবো।

৪ ঘণ্টার ক্যারিকুলাম

মোট ৪৭ টি ইউনিট

সার্টিফিকেট স্কোর: ৮০

চ্যালেঞ্জ পয়েন্ট: ১০০

৯ম সপ্তাহ – ট্যাগ ম্যানেজার

আমাদের বিজনেস ওয়েবসাইট ও অ্যাপে অনেক ধরণের মার্কেটিং ট্রাকিং কোড ও ট্যাগ বসাতে হয়, যার জন্য ডেভলপারদের উপর নির্ভরশীল থাকতে হয়। এই কোর্স করার পর আমরা নিজেরাই কিভাবে এই কাজগুলো করতে পারি, তা শিখবো।

#100DaysChallenge  এর ৯ম সপ্তাহে গুগলের ট্যাগ ম্যানেজার একেবারে সহজ ভাষায় শিখে ফেলবো।

৩ ঘণ্টার ক্যারিকুলাম

মোট ২৭ টি ইউনিট

সার্টিফিকেট স্কোর: ৮০

চ্যালেঞ্জ পয়েন্ট: ১০০

১০তম সপ্তাহ – ডাটা ভিজুয়ালাইজেশন

প্রথম ৯ সপ্তাহ ছিল আমাদের জন্য ফান্ডামেন্টাল ভালোভাবে শেখার সময়। এই সপ্তাহে এসে আমরা কিভাবে আমাদের বিভিন্ন ডাটা সোর্স থেকে রিয়েল টাইম ডাটা ভিজ্যুয়ালাইজেশন করা যায় তা শিখবো।

#100DaysChallenge  এর ২য় সপ্তাহে আমরা গুগল ডাটা স্টুডিও দিয়ে ফেইসবুক পেইজ, এড ও এনালিটিক্স এর ডাটা, গুগল এনালিটিক্স, ডাটা বেইজ এর ডাটা ও গুগল শিটের ডাটা কানেকশন ও বেটার ওয়েতে ভিজ্যুয়ালাইজেশন করা শিখবো।

৪ ঘণ্টার ক্যারিকুলাম

মোট ২৫ টি ইউনিট

সার্টিফিকেট স্কোর: ৮০

চ্যালেঞ্জ পয়েন্ট: ১০০

১১তম সপ্তাহ – রিপোর্টিং ও অফিস প্রোডাক্টিভিটি

আমরা প্রথম ১০ সপ্তাহ ভালোভাবে ডিজিটাল মার্কেটিং এর সবগুলো চ্যানেল ও টাচ পয়েন এর বিস্তারিত শেখার পর, প্র্যাকটিস করার পর আমাদের দ্বায়িত্ব হচ্ছে বেটার ওয়েতে প্রেজেন্টেশন, প্রপোজাল রেডি করা শেখা।

৭ ঘণ্টার ক্যারিকুলাম

মোট ৮৩ টি ইউনিট

সার্টিফিকেট স্কোর: ৮০

চ্যালেঞ্জ পয়েন্ট: ১০০

১২তম সপ্তাহ – ক্রিয়েটিভ ডিজাইন ও এনিমেশন

ডিজিটাল মার্কেটিং এর একটা মেজর পার্ট হচ্ছে এর কনটেন্ট। একজন ফুল স্টেক ডিজিটাল মার্কেটারের জানা থাকা প্রয়োজন কত সহজে ও দ্রুত সময়ে ক্রিয়েটিভ কনটেন্ট ডেভলপ করা যায়।

আমরা #100DaysChallenge  এর শেষ সপ্তাহে এসে শিখবো কিভাবে সেকেন্ডারি রিসোর্স ব্যবহার করে ক্রিয়েটিভ ব্র্যান্ডিং কনটেন্ট, প্রমোশনাল ভিডিও বানানো যায়।

৭ ঘণ্টার ক্যারিকুলাম

মোট ১০০+ ইউনিট

সার্টিফিকেট স্কোর: ৮০

চ্যালেঞ্জ পয়েন্ট: ১০০

আপনি কী ১০০ দিনের চ্যালেঞ্জ নিতে প্রস্তুত?

#100DaysChallenge  ক্যাম্পেইন সফলভাবে শেষ করে আপনি Full Stack Digital Marketer হিসাবে নিজেকে গড়ে তুলতে পারবেন। আর এই প্রোগ্রামে আমাদের সাথে পার্টনার হিসাবে আছেন HandyMama, Ulka Games,  EndingScene, KajKey.com, CoSpace, XenTech, ITclanBD সহ ২৫ টির বেশী প্রতিষ্ঠান।

যারা সফলভাবে এই চ্যালেঞ্জ শেষ করতে পারবেন তাদের জন্য রয়েছে নিশ্চিত Internship, Part-Time, Full-time জব অফার। 

কর্পোরেট পার্টনার হিসাবে যারা আছেন:

#Light of Hope #HandyMama #Ulka Games #CoSpace Dhaka #Custom Mac BD #Oven Craft #MUV #Xtra – Digital Gift Card #ToguMogu #Movians #Vobon.xyz

Error: Contact form not found.

বিস্তারিত জানতে কল করুন

0173 64 61 93701711 28 37 32

Related Articles

এফিলিয়েট প্রোগ্রাম

Earn money online লার্নিং বাংলাদেশ এর এফিলিয়েট পার্টনার প্রোগ্রামের মাধ্যমে আপনি বাসায় বসেই ইনকাম এবং প্রতি সপ্তাহে আপনার উপার্জিত টাকা ক্যাশ আউট করতে পারবেন। https://youtu.be/7684IrO5XPshttps://youtu.be/YWltec9Kr1Y…

লিংকডইন ও সেলস ন্যাভিগেটর এর সিক্রেট টিপস!

নিজেকে প্রোফেশনাল এক্সপার্ট বা স্পেশালিষ্ট হিসাবে তুলে ধরার একটা চমৎকার সোশ্যাল নেটওয়ার্ক সাইট হচ্ছে লিংকডইন। ক্যারিয়ারের ৪ স্টেজে লিংকডইনের ৪ টি সেগমেন্টে যদি ভালোভাবে ম্যানটেইন…

১০ উপায়ে অনলাইন থেকে ইনকাম করুন বাসায় বসেই

Covid-19 রোগের কারণে আমরা অনেকেই বর্তমানে বাসা থেকে অফিস করার এক্সপেরিয়েন্স পেয়েছি। এতে একদিকে যেমন প্রতিদিনের যানজট এড়ানো গিয়েছে তেমনি পরিবারের অন্য সদস্যদের সাথেও আমাদের…

নিজেই যেভাবে বানাবেন মাল্টিভেন্ডর মার্কেটপ্লেস ওয়ার্ডপ্রেস ইকমার্স সাইট

বাংলাদেশে এই মূহুর্তে ৪ কোটির বেশী ফেইসবুকে ইউজার একাউন্ট আছে, যাদের মধ্যে ৪৪ লাখ বিজনেস পেইজ একাউন্ট ইউজার। কারণ ডিজিটাল মার্কেটিং এর এই যুগে অনলাইন…

টেক প্রডাক্ট কিভাবে মার্কেটিং করবো?

আপনি কি লক্ষ্য করে দেখেছেন, বর্তমানে একটা লিডিং মোবাইল ওয়ালেটের বিজ্ঞাপনে বয়স্কদেরকে বেশি ফোকাস করা হচ্ছে? বা একটা মেজর টেলিকম কোম্পানি এখন বিজ্ঞাপনে বলে ‘কাছে…

রেজিস্ট্রেশন ফর্ম

ফর্মে প্রয়োজনীয় তথ্যগুলো ইংরেজিতে পূরণ করুন